স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দায়িত্ব আমাদের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতিকে রক্ষা করা

২৬ মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস। এবার আমাদের স্বাধীনতার ৫০ তম বছর পূর্তি হচ্ছে। একই সঙ্গে এইবছর উদযাপিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী।
ভীষণ এক আনন্দের সময় আমাদের। আজকের এই অর্জন যদি নিজেদের এর সাথে সম্পৃক্ত করতে চাই- এটুকু বলতে পারি এই অর্জন আমারও, এই অর্জন বাংলাদেশের প্রত্যেক মানুষের। সকল পেশার, সকল শ্রেনীর মানুষের। আজকের এই স্বাধীনতার জন্য যারা শহীদ হয়েছেন, তাদের প্রতি রইলো বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা। অনেক ত্যাগ ও কষ্টের বিনিময়ে আমাদের এই স্বাধীনতা।
বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাড়িয়ে আছে। আমাদের গর্ব করার মতো ইতিহাস আছে, রয়েছে ঐতিহ্য, সংস্কৃতি। আমাদের দায়িত্ব এখন সেই ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতিকে রক্ষা করা। আমাদের কর্তব্য এখন নিজ নিজ দায়িত্ব থেকে কাজ করা।
সকল নেতিবাচক শক্তি থেকে দূরে থাকা। আমরা পারবো আমাদের অর্জিত স্বাধীন দেশকে সকল অপশক্তি থেকে রক্ষা করতে, প্রয়োজন একটু সদিচ্ছা।

সকলে নিরাপদে থাকবেন। বিশ্ব এখন মহামারীতে আক্রান্ত। আমরা সকলে স্বাস্থ্যবিধি মেনে চলবো, মাস্ক পড়ে থাকবো। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা মাস্কবিহীন সুস্থ বাতাসের নি:শ্বাস যেনো আমরা খুব শিঘ্রই নিতে পারি, এমন পৃথিবী যেনো আমাদের ফিরিয়ে দেন।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে সকলকে আন্তরিক শুভেচ্ছা।

নিশাত মাসফিকা
সম্পাদক
সোনালি সকাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here