সোনালি সকাল বিশ্বাস করে পজিটিভ বাংলাদেশ-ইতিমধ্যে এই স্লোগানের মর্মাথ বুঝে গিয়েছেন। আমরা কোনো নেগেটিভ খবর, আর্টিকেল প্রচার করি না। যা মানুষের মনে মানসিক শক্তিকে দৃঢ় করে, অনু্প্রেরণা দেয়-আমরা তাই প্রচার করি।
সোনালি সকালে ইতিমধ্যে আমরা শুরু করেছি ‘উদ্যোক্তাদের গল্প’। যাতে করে একেকটি গল্প একেকটি অনুপ্রেরণা হয়ে থাকে। কিছু নতুন সংযোজন চিন্তার মধ্যে আছে। তার মধ্যে বিশেষ তিনটে বিভাগের কথা না বললেই নয়। একটি হলো ‘আত্মোজয়ী’, অন্যটি হলো ‘ডায়েরির পাতা থেকে’, আরেকটি সবুজায়ন।

আত্মোজয়ী পর্বটি তাদের জন্য, যারা স্পেশাল চাইল্ড, বিভিন্ন শারিরীক ও মানসিক প্রতিবন্ধকতার স্বীকার-তাদের জন্য। তাদের জীবন যুদ্ধের গল্প আমরা ছাপাবো। প্রতিনিয়ত তাদের সমস্যাগুলো কোথায় হচ্ছে, তাদের অনুভূতিগুলো আমরা জানার চেষ্টা করবো।
আর ডায়েরির পাতা থেকে-নাম শুনেই বুঝে ফেলছেন …আমরা একসময় ডায়েরি লিখতাম ডায়েরিতে। এখন বিষয়টা অনেকটা হারিয়ে গেছে ….. আবার শুরু হোক না ডিজিটাল মিডিয়ায়। হতে পারে সেটা নানা বিষয়ের উপর লেখা। অপেক্ষায় রইলাম ডায়েরির পাতা থেকে আপনাদের লেখার জন্য।
সবুজায়ন-আর কি বলা প্রয়োজন আছে? সবার বেলকনি আছে … সেই বেলকনিতে যে গাছ আছে, তা নিয়ে লিখতে পারেন। বাড়ির বাগানের কথা জানাতে পারেন। মোটকথা সবুজ নিয়ে যেকোনো লেখা।
এই পর্বটির একটি স্লোগান আছে- সবুজ ভুবন, সবুজ জীবন
ভুবন যদি সবুজ না হয়, জীবন দূর্বিষহ হয়ে পড়ে। সবুজ হলোই প্রাণ। আমাদের ভবিষ্যতকে বাঁচিয়ে রাখার শক্তি। প্রিয়জনকে গাছ উপহার দিন, জন্মদিনে গাছ লাগান, দেখবেন প্রাণশক্তি ফিরে পাচ্ছেন।

আজ এই পর্যন্ত। আপনাদের লেখার অপেক্ষায় রইলাম।

ভালো থাকবেন। সুস্থ থাকবেন।
নিরাপদ থাকবেন।

নিশাত মাসফিকা
সম্পাদক
সোনালি সকাল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here