ক্রাউডফান্ডলি (Crowdfundly) এর সাথে নতুন স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে যুক্ত হলো অথল্যাব (AuthLab)। অথল্যাব মূলত ডিজিটাল প্রডাক্ট এবং বিজনেস নিয়ে কাজ করে। ডব্লিউপি ম্যানেজ নিনজা (WP Manage Ninja) তাদের অন্যতম একটি প্রতিষ্ঠান, যার মাধ্যমে তারা ওয়ার্ডপ্রেস প্লাগিন তৈরি করে এবং বিক্রি করা হয়ে থাকে বিশ্ব বাজারে। সিলেট ভিত্তিক এই প্রতিষ্ঠান’টি দেশের প্রযুক্তি খাতেও বড় ভূমিকা রাখছে।

ক্রাউডফান্ডলি একটি ক্লাউড ভিত্তিক বিনিয়োগ সংগ্রহের প্ল্যাটফর্ম তৈরির প্রতিষ্ঠান। বিশেষ ভাবে ছোট এবং মাঝারি পর্যায়ের অলাভজনক প্রতিষ্ঠানের কথা মাথায় রেখে এটি তৈরি করা হয়েছে।

ডব্লিউপি ডেভেলপার (WPDeveloper) এবং জুলস ল্যাবসের (JoulesLabs) যৌথ উদ্যোগে ২০২০ সালে ক্রাউডফান্ডলি প্রতিষ্ঠিত হয়।

বর্তমানে ডব্লিউপি ডেভেলপার, জুলস ল্যাবস এবং অথল্যাব এর সম্মিলিত স্ট্র্যাটেজিক সক্ষমতা কাজে লাগিয়ে ক্রাউডফান্ডলি আগামী দিনে অনেক দারুনভাবে উন্নতি করবে এবং নতুন ব্যবসায় সম্ভাবনা তৈরি হবে।

ডব্লিউপি ডেভেলপার প্রায় ৮ বছরেরও বেশি সময় ধরে ব্যবসা পরিচালনা করে আসছে। ২৫ টিরও বেশি সফটওয়্যার তৈরি করেছে যার বর্তমান গ্রাহক সংখ্যা ৩ মিলিয়নেরও বেশি। অপরদিকে জুলস ল্যাবস মূলত একটি সার্ভিস ভিত্তিক কোম্পানী যারা বড় পরিসরের সফটওয়্যার এবং মোবাইল এ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট নিয়ে কাজ করে থাকে।

এদিকে অথল্যাব নতুন স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে ক্রাউডফান্ডলি এর জন্য দারুন একটি সংযোজন। তাদের ভেঞ্চার ডব্লিউপি ম্যানেজ নিনজা এর মাধ্যমে ওয়ার্ডপ্রেস ইন্ডাস্ট্রিতে বেশ সাফল্যের সাথে নিজস্ব একটি ইকো-সিস্টেম তৈরি করতে সামর্থ্য হয়েছে।

এই পার্টনারশিপ এবং ইনভেস্টমেন্টের বিষয়ে ডব্লিউপি ডেভেলপার এর প্রতিষ্ঠাতা এবং ক্রাউডফান্ডলি এর সহ প্রতিষ্ঠাতা এম. আসিফ রহমান এর সাথে কথা হয়। তিনি বলেন, “আমরা অনেক গর্বিত অথল্যাব এর সাথে সংযুক্ত হতে পেরে। আমরা বিশ্বাস করি আমাদের ক্রমবর্ধমান সম্প্রসারণের জন্য এই পার্টনারশিপ একটি যথাযথ ভূমিকা রাখবে”

এই বিষয়ে ক্রাউডফান্ডলি এর প্রতিষ্ঠাতা এবং জুলস ল্যাবস এর প্রধান নির্বাহী
কর্মকর্তা আরিফুর রহমান নাঈম বলেছেন, অথল্যাব এর সাথে কাজ করার এই
সুযোগটি পেয়ে আমরা খুব আনন্দিত। আমরা এই পার্টনারশিপকে কাজে লাগিয়ে
ক্রাউডফান্ডলি কে গ্লোবাল মার্কেটে একটি দারুন প্রডাক্ট হিসেবে প্রতিষ্ঠিত করতে
চাই”

এই পার্টনারশিপ এবং ইনভেস্টমেন্টের মাধ্যমে অথল্যাব এর প্রতিষ্ঠাতা জনাব
শাজাহান জুয়েল ক্রাউডফান্ডলি এর বোর্ড মেম্বর হিসেবে এম. আসিফ রহমান, আরিফুর রহমান নাঈম ও নাজমুল হাসান রুপক (প্রধান নির্বাহী কর্মকর্তা, ডব্লিউপি ডেভেলপার) এর সাথে সংযুক্ত হবেন।

অথল্যাব এর প্রতিষ্ঠাতা জনাব শাজাহান জুয়েল বলেন, “আমি বিশ্বাস করি এই পার্টনারশিপের মাধ্যমে আমরা ক্রাউডফান্ডলি কে সেরা অনলাইন ভিত্তিত ফান্ডরাইজিং সলিউশন হিসেবে তৈরি করতে পারবো এবং আমরা একত্রে সামনে আগিয়ে যাবো।”

ক্রাউডফান্ডলি প্লাটফর্ম হিসেবে উন্নতি করার সাথে সাথে ইউজারদের জন্য নতুন নতুন ভ্যালু যোগ করার জন্য কাজ করে যাচ্ছে। এ জন্য ডব্লিউপি ডেভেলপার, জুলস ল্যাবস এবং অথল্যাব এর সম্মিলিত পার্টনারশিপ একটি মাইলফলক হিসেবে কাজ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here