দেশের ই-কমার্স জগতে একটি নতুন পালক যুক্ত হল আজ । রেইনড্রপস টেক লিমিটেডের একটি প্রকল্প দেশজ ক্রাফটস ই- কমার্স সাইট আজ সকলের জন্য উন্মুক্ত করে দিয়েছেন এর কর্ণধার নিশাত মাসফিকা।
তিনি আজ ফেইসবুকে এই বিষয়ে ঘোষণা দেন।

তিনি বলেন , শুরু থেকেই বলেছি দেশজ ক্রাফটস নিজস্ব ই-কমার্স প্লাটফর্মে যাত্রা শুরু করবে। যার জন্য ফেসবুক গ্রুপে কখনই সেল পোস্ট এপ্রুভ হয় নি। নিজেদের ই-কমার্স এর পাশাপাশি উদ্যোক্তাদের নিয়মিত প্রশিক্ষণ দিয়ে অনলাইন বিজনেসে অভ্যস্ত করে তুলি। একেবারে নবীন উদ্যোক্তারাও দেশজ ক্রাফটস এর এই জার্নিতে আছেন।

দেশজ ক্রাফটস বলে এসেছে এটা উদ্যোক্তাদের প্লাটফরম, উদ্যোক্তাদের বন্ধু। দেশজ ক্রাফটস উদ্যোক্তাদের নিজস্ব ব্র্যান্ড ইমেজে পরিচয় করিয়ে দিচ্ছে।

আশাকরি আমাদের দেশজ ক্রাফটস এর সাইট থেকে নিয়মিত সবাই কেনাকাটা করবেন এই বলে আমন্ত্রণ জানান নিশাত ।

আপাতত ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে কেনাকাটা করতে হবে। খুব দ্রুত বাকি অপশনগুলো যুক্ত করা হবে।

দেশজ ক্রাফটস এর ই-কমার্স এর মূল বৈশিষ্ট, এখানে সব ছবি সম্মানিত উদ্যোক্তাদের তোলা। এবং মোবাইল ফটোগ্রাফি বেশি। আর দেশজ ক্রাফটস তাদেরকে এই বিষয়ে নিয়মিত প্রশিক্ষণ দিয়েছে । ব্র্যান্ডিং , কনটেন্ট রাইটিং , মার্কেটিং , অনলাইন বিজনেসে সাফল্যের চাবিকাঠি , প্রডাক্ট ফটোগ্রাফি ইত্যাদি নিয়ে অনলাইনে নিয়মিত প্রশিক্ষণ আয়োজন করা হয় ।

দেশের আর কোন প্ল্যাটফর্ম এমনভাবে প্রশিক্ষণ দিয়ে হাতে কলমে শিখিয়ে উদ্যোক্তাদের নিয়ে কাজ করেন না বলে মত প্রকাশ করেছেন একাধিক বিশেষজ্ঞ ।

উল্লেখ্য এর আগে দেশজ ক্রাফটস গত ৪,৫,৬ ফেব্রুয়ারি ধানমন্ডিতে বসন্ত মেলার আয়োজন করে এবং লকডাউনে উদ্যোক্তাদের চাঙ্গা রাখতে অনলাইনে ৩ টি মেলার আয়োজন করে । নিয়মিত প্রশিক্ষণ , সেমিনার এবং চ্যালেঞ্জ মোকাবেলায় সাহসী করে তুলতে কাজ করে যাচ্ছে তারা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here